Home / খেলার খবর / বাংলাদেশ কি করলে জিতবে বলে দিলেন সৌরভ। নিজেকে সস্তা ভাবি না: মাশরাফি

বাংলাদেশ কি করলে জিতবে বলে দিলেন সৌরভ। নিজেকে সস্তা ভাবি না: মাশরাফি

সবার খবর, স্পোর্টস ডেস্ক: কিছুক্ষন পরেই শুরু হতে চলেছে ভারত ও বাংলাদেশের মধ্যে এশিয়া কাপের কাঙ্ক্ষিত ফাইনাল ম্যাচটি। অনেক অঘটন ঘটে গেছে এবারের এশিয়া কাপকে ঘিরে। প্রথমে বাংলাদেশের কাছে শ্রীলংকার হার। তার পরের ম্যাচে আফগানিস্তানের কাছে শ্রীলংকার হার। ফলে প্রথম রাউন্ড থেকে ছিটকে যেতে হয় শ্রীলঙ্কাকে। অপরদিকে আফগানিস্তান প্রথম বারের মত এশিয়া কাপের দ্বিতীয় রাউন্ডে পৌঁছে যায়। তামিম ইকবালের এক হাতের ব্যাটিং এর কথা না বললেই নয়। দেশকে ভালোবাসলে জীবনের সব কষ্ট মেনে নেয়া যায় তার বড় উদাহরণ রেখে গেছেন তামিম ইকবাল এই এশিয়া কাপেই। বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফিও বলেছেন, যেদিন তামিম এক হাতে ব্যাট করেছিলেন আমরা এশিয়া কাপ জিতে গেছি সেদিনই। সকল জল্পনার অবসান ঘটিয়ে আজ ফাইনালে দুই প্রতিবেশী দেশ। খেলা শুরু হবে বাংলাদেশ সময় 5:30 ও ভারতীয় সময় পাঁচটা।
সৌরভ
আনন্দবাজারের সাথে সাক্ষাৎকারে সৌরভ গাঙ্গুলি জানান, ভারত একটি অপ্রতিরোধ্য দল। ভারতকে হারাতে হলে বাংলাদেশকে কমপক্ষে 275 রান করতে হবে। তিনি মনে করেন 275 রানের কম হলে ভারত খুব সহজেই কাপটা হাতে তুলে নেবে। মুশফিকুর রাহিম ভূয়শী প্রশংসা করতেও ভোলেননি এই বাঁহাতি প্রাক্তন ভারতীয় অধিনায়ক। তিনি বলেন, মুশফিকুর রাহিম বরাবরই বড় ম্যাচ গুলিতে প্রধান অস্ত্র বাংলাদেশের। কিন্তু সব সময় মুশফিকের কাছ থেকে বড় ইনিংস আশা করা মোটেও উচিত নয়। অন্যদেরও যোগ্যসঙ্গত দেওয়া উচিত।
বাংলাদেশ
মাশরাফি মর্তুজা কে সাংবাদিক সম্মেলনে প্রশ্ন করা হয়েছিল, কেরিয়ারের দ্বারপ্রান্তে এসে একটি ট্রফি নিয়ে কি ফিরতে চান? মাশরাফির অকপট উত্তর, একটি শিরোপা বাংলাদেশের দরকার কিন্তু নিজের ক্যারিয়ারকে একটি ট্রফি বা শিরোপা দিয়ে বিচার করতে নারাজ তিনি। তিনি বলেন, নিজেকে সস্তা ভাবি না। একটা ট্রফি দিয়ে নিজেকে বিচার করি না। মুখে না বললে কি হবে মনে প্রাণে যে আজ এশিয়া কাপটা জিততে মরিয়া তা প্রকাশ পাচ্ছে শরীরি ভাষাতেই।

ভারতের সম্ভব্য একাদশ: রহিত শর্মা, শেখর ধাওয়ান, অম্বতি রাইডু, দিনেশ কার্তিক, এমএস ধোনি, কেদার যাদব, রবিন্দ্র জাদেজা, ভূবেনশ্বর কুমার, কুলদীপ যাদব, যুবেন্দ্র চাহাল, জাসপ্রিত বুমরাহ।

বাংলাদেশের সম্ভব্য একাদশ: লিটন দাস, সৌম্য সরকার, মমিনুল হক, মুশফিকুর রাহিম, মহাম্মদ মিথুন, মাহমুদুল্লা, ইমরুল কায়েস, মাশরাফি মুর্তুজা, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, মেহদি হাসান।
আরও পড়ুন: এই পাঁচ ব্যাটসম্যান সেঞ্চুরি করলে ম্যাচ হারেনি ভারত: এক নম্বরে আছেন বাঙালিদের প্রিয় ক্রিকেটার

Check Also

bangladesh vs srilanka 2020

অনিশ্চয়তায় পূর্ণ টাইগারদের শ্রীলঙ্কা সফর

Bangladesh VS Srilanka 2020: বাংলাদেশ দলের শ্রীলঙ্কা যাওয়ার সম্ভাব্য তারিখ ৭ থেকে ১০ সেপ্টেম্বর। তবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *