Home / রবিবারের আড্ডা / ভ্রমন / বিশ্ব ভ্রমণের কথা : এই দেশে ভারতের ১ টাকা সমান ৩৫০ টাকা

বিশ্ব ভ্রমণের কথা : এই দেশে ভারতের ১ টাকা সমান ৩৫০ টাকা

সবার খবর, ওয়েব ডেস্ক: বিশ্ব ভ্রমণের কথা আমরা তো অনেকই শুনেছি। আবার কবিও বলেছেন, ‘থাকব না’কো বদ্ধ ঘরে দেখব এবার জগৎটাকে’। কিন্তু বিশ্ব ভ্রমণ করতে গেলে বিশ্বের নানা স্থান ও দর্শনীয় জিনিস যেমন দেখার থাকে, তেমনই বিশ্বের নানা মুদ্রার সাথেও পরিচয় হওয়া যায়। সেই মুদ্রার মানের কথা ভাবতে গেলেই অবাক হতে হয় কখনও কখনও। ভারতীয় মুদ্রার মান নিয়ে আমাদের যত অভিযোগ। কারণ আমেরিকা, ইংল্যান্ড প্রভৃতি দেশের মুদ্রার মান ভারতের চাইতে অনেক বেশি। চলুন এমন দেশ থেকে ঘুরে আসি যেখানে ভারতীয় মুদ্রার মান-ই হবে অনেক বেশি। দেশটাগুলোও খুব সুন্দর।
আইসল্যান্ড
১. আইসল্যান্ডের মুদ্রার নাম ক্রোনা(Krona)। ভারতীয় মুদ্রা ১টাকা=১.৫‌১ আইসল্যান্ডের ক্রোনা। এই দেশটি বিভিন্ন দ্বীপ বেষ্ঠিত। গরম থেকে বাঁচার জন্যে এই দেশটি ভ্রমণের আদর্শ স্থান। আইসল্যান্ডে জলপ্রপাত, হিমবাহ, কালো বালি এবং সী-বিচ ভ্রমণ পিপাষুদের প্রধান আকর্ষনের কেন্দ্র।
ভিয়েতনাম ভ্রমণ
২. ভিয়েতনামের মুদ্রার নাম ডাং। ভারতের ১ টাকা=ভিয়েতনামের ৩৫০ ডাং প্রায়। ভিয়েতনাম বিশ্বের দরবারে বৌদ্ধ প্যাগোডা এবং বিলাস বহুল রন্ধন প্রণালীর জন্য বিখ্যাত। এই দেশে আপনি ঘুরতে যেতে পারেন খুব সহজে। কারণ এখানে খরচও খুব কম।
ইন্দোনেশিয়া
৩. ইন্দোনেশিয়ার মুদ্রার নাম রুপিয়াহ। শুনতে ভারতীয় মুদ্রার মত মনে হলেও আসলে মুদ্রার মানের পার্থক্য অনেক বেশি। ভারতীয় ১ টাকা= ২১২ ইন্দোনেশিয়ার রুপিয়াহ প্রায়। ইন্দোনেশিয়া একটি দ্বীপ রাষ্ট্র। যেখানে পরিষ্কার নীল জল এবং গ্রীষ্মমন্ডলীয় জলবায়ু দেখতে পাওয়া যায়। এই দেশের মুদ্রার মান কম শুধু নয়, এই দেশে বেড়াতে যাওয়ার জন্যে ভারতীয়দের ফ্রী ভিসা দেওয়া হয়।
চলুন ঘুরে আসি এই সব দেশগুলি। খরচও কম। ভারতীয় মুদ্রার মানও বেশি, প্রাকৃতিক পরিবেশও স্বাস্থ্য সম্মত।
আরও পড়ুন: এই ২০টি দেশে বেড়াতে গেলে কোনো ভিসা লাগবেনা

Check Also

ধর্ষন ও ভিডিও ধারন

নোয়াখালীর ধর্ষণ ঘটনার মতো গোপালগঞ্জে ধর্ষন ও ভিডিও ধারন

ধর্ষন ও ভিডিও ধারন – নোয়াখালীতে বিবিস্ত্র করে নারী নিপীড়নের রেশ এখনো কাটেনি এরি মধ্যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *