মুরগির কলিজার উপকারিতা : ৯৮% মানুষ জানে না উপকারটি কি?

সবার খবর, ওয়েব ডেস্ক: মুরগির কলিজার উপকারিতা জানতে চলেছি আজ। যা সাবারই জানা খুব দারকার। পৃথিবীতে যারা নন ভেজ পছন্দ করেন তারা যে মুরগির মাংস মেনুতে রাখবেন একথা হলপ করে বলাই যায়। কেউ কেউ আবার প্রতিদিন চিকেনের টেস্ট নিয়ে থাকেন। মুরগির মাংস আমাদের শরীরের পক্ষে খুবই উপকারি। কিন্তু আজব বিষয়, চিকেন খাওয়ার সময় সবাই কিন্তু মুরগির পা খেতে পছন্দ করেন। বেশির ভাগ মানুষ তো আর জানেনা মুরগির পায়ের চাইতে মুরগির কলিজাতে বেশি পরিমানে পুষ্টি লুকিয়ে আছে। চলুন আজ আমরা জেনে নিই মুরগির কলিজা খেলে শরীরের আসলে কি কি উপকার হতে পারে।
মুরগি কলিজা
মুরগির কলিজাতে বিভিন্ন ধরনের ভিটামিন, আয়রন, ক্যালশিয়াম, ফাইবার ছাড়াও আরও অনেক উপকারি উপাদান বর্তমান। যার ফলে মুরগির কলিজা খেলে আমাদের শরীরের বিভিন্ন অঙ্গ-প্রত্যাঙ্গ উপকৃত হয়।
কলিজা
কলিজার ভিটামিন চোখের দৃষ্টিশক্তি ও মস্তিষ্কের বিকাশ ঘটায়। আবার অন্যদিকে ক্যালশিয়াম দাত ও হাড়ের পক্ষে খুব লাভ দায়ক। মুরগির কলিজাতে যে ফাইবার ও আয়রন আছে তা শরীর ও হার্টের পক্ষে খুব উপকারি। মুরগির কলিজাতে ভিটামিন-এ এবং বি থাকে। যার ফলে চোখের জ্যোতি সমস্যা ও ডায়বেটিসের মতো অসুখ থেকে মুক্তি পেতে পারেন। যদি আপনার শরীর খুব রোগা হয় তবে আপনি মুরগির কলিজা খেতে পারেন প্রতিদিন। এতে শরীরের ওজন বৃদ্ধি পাবে খুব তাড়াতাড়ি।

আরও পড়ুন: বার বি কিউ চিকেন রেসিপি বানান চটজলদি

Check Also

পিঠে ব্যথার সমাধান

খুব সহজেই পিঠে ব্যথার সমাধান পাবেন এই কাজগুলি করলে

সবার খবর হেল্থ ডেস্ক:আমরা কোনো না কোনো সময় পিঠে ব্যথার সমাধান খুঁজেছি। কারণ যেকোনো মানুষের …

Leave a Reply

Your email address will not be published.