এশিয়া কাপে আবারও ভুল: ম্যান অফ দ্য সিরিজ নির্বাচিত করা উচিত ছিল এই ক্রিকেটারকে

সবার খবর, স্পোর্টস ডেস্ক: দুবাইয়ে আয়োজিত এশিয়া কাপ 2018 চাম্পিয়ন হয়েছে ভারত। এই নিয়ে সপ্তমবারের জন্যে ভারতীয় দল এশিয়া কাপ জিতল। ম্যাচটিতে বাংলাদেশ প্রথমে টসে জিতে ব্যাট করতে নেমে 222 রানেই ইনিংস থেমে যায়। বাংলাদেশের পক্ষে ওপেনার ব্যাটসম্যান লিটন দাস 121 রানের ঝকঝকে একটি ইনিংস উপহার দেন তার দলকে।
কুলদীপ যাদব
ভারতের শুরুটা মোটেও ভালো হয়নি। শেষ বলে এই ম্যাচের ফলাফল বেরিয়ে আসে। ভারতীয় দল 3 উইকেটে রোমাঞ্চকর এই ম্যাচটিতে বাংলাদেশকে হারিয়ে দেয়। ভালো ব্যাটিং করার জন্যে লিটন দাসকে ম্যান অব দ্য ম্যাচের জন্যে নির্বাচিত করা হয় । যদিও লিটন দাসের এই পুরস্কার অনেকটা গুরুত্ব হারিয়েছে বাংলাদেশ এশিয়া কাপ না জেতায়। কুলদীপ যাদব ও লিটন দাস ছাড়া ম্যান অব দ্য ম্যাচ বাছার জন্য অন্য কাউকে চোখেই পড়েনি। কারণ এই ম্যাচে দুজনের পারফরমেন্সই অনেকটা পার্থক্য করে দিয়েছিল। ম্যাচটিতে শিখর ধাওয়ানকে টুর্নামেন্ট সেরা অর্থাৎ ম্যান অব দ্যা সিরিজ নির্বাচিত করা হয়। ধাওয়ান পাঁচ ম্যাচে 86.5 গড়ে মোট 342 রান করেন। যার মধ্যে দুটি শতরানের ইনিংস ছিল।
রোহিত শর্মা
যদিও ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মার ব্যাটিং পরিসংখ্যানও চোখে পড়ার মতো ছিল এশিয়া কাপে। রোহিত শর্মা পাঁচ ম্যাচে 317 রান করেন। তার এই টুর্নামেন্টে মোট রানের গড় 105.66। এই রান করতে গিয়ে তিনি একটি শতরান এবং দুটি অর্ধশত রানের ইনিংস খেলেন। এছাড়াও কুলদীপ যাদব ছয় ম্যাচে 10 উইকেট নিয়ে ম্যান অব দ্য সিরিজ এর প্রবল দাবিদার ছিলেন। তিনি টুর্নামেন্টের বিভিন্ন ম্যাচে কঠিন পরিস্থিতির মধ্যেও বিপক্ষ দলের উইকেট তুলে নিয়ে ভারতকে ম্যাচে ফিরিয়ে নিয়ে আসেন।
আরও পড়ুন: এই পাঁচ ব্যাটসম্যান সেঞ্চুরি করলে ম্যাচ হারেনি ভারত: এক নম্বরে আছেন বাঙালিদের প্রিয় ক্রিকেটার

Check Also

Bangladesh VS New Zealand 2021

বাংলাদেশের বিপক্ষে সিরিজের সূচি চূড়ান্ত নিউজিল্যান্ডের

Bangladesh VS New Zealand 2021 Cricket Match: আগামী বছর বাংলাদেশের বিপক্ষে সিরিজের সূচি চূড়ান্ত করেছে …

Leave a Reply

Your email address will not be published.