Home / খেলার খবর / ২৯ ওভারেই আত্মসমর্পণ পাকিস্তানের। হার্দিকের গুরুতর চোট। ভবিষতের সেরা অলরাউন্ডার বললেনে ক্লুজনার

২৯ ওভারেই আত্মসমর্পণ পাকিস্তানের। হার্দিকের গুরুতর চোট। ভবিষতের সেরা অলরাউন্ডার বললেনে ক্লুজনার

খেলার খবর: পাকিস্তান টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। কিন্তু ৪ ওভারের মাথাতে দুই ওপেনার ইমাম-উল-হক ও ফাকার জামানকে হারিয়ে ধুঁকছিল পাকিস্তান ক্রিকেট দল। বাবর আজম ও শোয়েব মালিক ম্যাচটি ধরার চেষ্টা করেন। তাঁরা যথাক্রমে ৪৭ ও ৪৩ রান করেন। পাকিস্তানের পরবর্তী ব্যাটসম্যানরা স্কোরবোর্ডে রান যোগ করতে ব্যর্থ হন। ফলে পাকিস্তানের ইনিংস ৪৩.১ ওভারে ১৬২ রানে থেমে যায়।
ভারত পাকিস্তান
পরবর্তীতে ভারতের রহিত শর্মা ও শিখর ধাওয়ান দুর্দান্ত ব্যাটিং করেন। পাকিস্তানের বোলারদের খুব একটা সুযোগ দেননি তারা। মাত্র ১৩.১ ওভারে প্রথম উইকেট জুটিতে ৮৬ রান যোগ করেন স্কোরবোর্ডে। রহিত শর্মা ৩৯ বলে ৫২ রান করে আউট হন। অপরদিকে শিখর ধাওয়ান ৫৪ বলে ৪৬ রান করেন। দিনেশ কার্তিক ও অম্বতি রায়ডু দুজনেই ৩১ রান করে করেন। ফলে ভারতীয় দল ২৯ ওভারে দুই উইকেট হারিয়ে জয়ের লক্ষ্য মাত্রায় পৌঁছে যায়। ভুবনেশ্বর কুমার সাত ওভার বল করে পনেরো রান দিয়ে তিনটি উইকেট তুলে নেন। তিনি এ ম্যাচে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন।
হারদিক পান্ডিয়া
পাকিস্তান ভারতের এই গুরুত্বপূর্ণ ম্যাচ চলাকালীন চোট পান হার্দিক পান্ডিয়া। ১৮তম ওভারের শেষ বলটি করতে এসে হার্দিক পান্ডিয়া ডেলিভারি শেষ করার আগেই মাটিতে লুটিয়ে পড়েন। আর উঠে দাঁড়াতে পারেননি তিনি। সঙ্গে সঙ্গে স্ট্রেচারে করে তাকে মাঠ থেকে নিয়ে যাওয়া হয়। পরবর্তিতে অ্যাম্বুলেন্সে করে নিকটবর্তী হাসপাতালে সমস্ত ধরনের পরীক্ষা করা হয় তাঁর। হার্দিক পান্ডিয়া কোমরে চোট পান বলে জানা যাচ্ছে। কয়েক সপ্তাহ হার্দিক পান্ডিয়াকে সম্পূর্ণরূপে বিশ্রামে থাকতে হতে পারে।
লান্স ক্লুজনার
অপরদিকে দক্ষিণ আফ্রিকার মহান অলরাউন্ডার লান্স ক্লুজনার ভূয়শী প্রশংসা করেছেন হার্দিক পান্ডিয়ার। তিনি বলেন, বেন স্টোকের পর হার্দিক পান্ডিয়া সেরা অলরাউন্ডার বর্তমান সময়ে। হার্দিক পান্ডিয়াকে কপিল দেবের সাথে তুলনা করা নিয়েও সকলকে এক হাত নিতে ছাড়েননি তিনি। তিনি বলেন, কোন ক্রিকেটারকে একে অপরের সাথে তুলনা করা মোটেও ঠিক নয়। তিনি আরও বলেন, হার্দিক যদি শিখতে থাকে তবে অদূর ভবিষতে তিনিই ক্রিকেট বিশ্বের সেরা অলরাউন্ডার। লান্স ক্লুজনার ১৯৯৯ বিশ্বকাপে সেরা খালোয়াড় নির্বাচিত হয়েছিলেন
আরও পড়ুন: ভিডিও: সফর শেষে বাড়ি ফিরতেই হার্দিক পান্ডিয়া ও তাঁর বাবা একে অপরকে জড়িয়ে ধরলেন

Check Also

bangladesh vs srilanka 2020

অনিশ্চয়তায় পূর্ণ টাইগারদের শ্রীলঙ্কা সফর

Bangladesh VS Srilanka 2020: বাংলাদেশ দলের শ্রীলঙ্কা যাওয়ার সম্ভাব্য তারিখ ৭ থেকে ১০ সেপ্টেম্বর। তবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *