Breaking News
Home / খেলার খবর / শচীনের জন্যেই আজ পৃথ্বী শা ভারতীয় টেস্ট দলে। ঠিক কি বলেছিলেন দেখুন

শচীনের জন্যেই আজ পৃথ্বী শা ভারতীয় টেস্ট দলে। ঠিক কি বলেছিলেন দেখুন

খেলার খবর: ইংল্যান্ডের বিপক্ষে আগামী দুই টেস্টের জন্য ভারতীয় দলে অন্তর্ভুক্ত করা হয়েছে পৃথ্বী শা-কে ফলে তেন্ডুলকর স্বভাবতই খুশি হয়েছেন যে তিনি ৮ বছর বয়সেই তাঁর ব্যাটিং দেখে প্রতিভা চিনতে ভুল করেননি।

শচীন তেন্ডুলকরও খুব অল্প বয়সেই ক্রিকেটে সাফল্য পেয়েছিলেন। পৃথ্বী শা-এর অসাধারণ প্রতিভা আছে এটি বুঝতে তাই শচীন বেশি সময় নেননি। আট বছর বয়সে টেন্ডুলকর পৃথ্বীর প্রতিভা আবিষ্কার করেছিলেন। বলেছিলেন যে, কোনো কোচ যেন পৃথ্বীর প্রাকৃতিক কৌশল পরিবর্তন না করেন।
পৃথ্বী
তেন্ডুলকার তার নিজেস্ব অ্যাপ্লিকেশন ‘100 এমবি’-তে বলেছেন, আমি তাকে বলেছিলাম যে ভবিষ্যতে তোমার কোচ তোমাকে যতই নির্দেশ দিক তোমার স্টান ও গ্রীপ বদলানোর জন্যে তুমি যেন তোমার নিজেস্ব ব্যাটিং স্টাইল পরিবর্তন করো না। যদি কোনো কোচ তোমাকে তবুও জোর করে তবে তাঁকে আমার সঙ্গে কথা বলতে বলবে। তেন্ডুলকর পরে বলেন, একটি বাচ্চাকে কোচিং দেওয়া ভালো, কিন্তু অত্যাধিক পরিবর্তন ভবিষ্যতকে অন্ধকারের দিকেও ঠেলে দিতে পারে। ক্রিকেটের এই মহান ব্যাটসম্যান বলেন, যখনই এমন কোনো খেলোয়াড়কে দেখবেন ভাববেন সে ঈশ্বর দ্বারা প্রদত্ত এই টেকনিক পেয়েছে। সেই সব প্রতিভাবানদের নিজেস্বতার কোনো কিছু পরিবর্তন না করায় শ্রেয়।

তেন্ডুলকর বলেন, দশ বছর আগে আমার এক বন্ধু পৃথ্বী শা-এর ব্যাটিং দেখার জন্যে আমাকে আমন্ত্রণ জানান। ওঁ-আমাকে বলেন, আমি যেন ব্যাটিং পরামর্শ দিই পৃথ্বীকে। সেই মতো আমি পৃথ্বীর ব্যাটিং দেখার পর কিছু পরামর্শ দিই তাকে, যাতে ভবিষ্যতে আরও ভালো ব্যাটিং করতে পারে ছেলেটি। তেন্ডুলকর তার বন্ধুকে পৃথ্বীর ব্যাটিং দেখে বলেছিলেন, ভবিষ্যতে ভারতীয় দলের তারকা ব্যাটসম্যান এই বাচ্চাটি।

সম্প্রতি ১৮ বছর বয়সী পৃথ্বীর নেতৃত্বে ভারতী অনুর্ধ্ব-১৯ দল ক্রিকেট বিশ্বকাপ জেতে। এই তরুণ প্রতিভাবান ক্রিকেটার পৃথ্বী শা, ১৪ টি প্রথম শ্রেনীর ম্যাচে ৫৬.৭২ গড়ে ১৪১৮ রান করেছেন।
আরও পড়ুন: জানেন কি কামরান আকমালের চতুর্থ ভাই দুই বছর যাবৎ পাকিস্তান দলকে জিতিয়ে আসছেন?

Check Also

এস শ্রীশান্ত

কেনো শচিনের নাম নিয়েই কাঁদতে শুরু করলেন এস শ্রীশান্ত?

সবার খবর, ওয়েব ডেস্ক: ভারতীয় দলের একসময়ের নিয়মিত সদস্য ছিলেন এস শ্রীশান্ত। একটি টিভি রিয়্যালিটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *