Home / খেলার খবর / বিরাট ও রোহিতের পক্ষেও সম্ভব নয় শেবাগের এই রেকর্ড ভাঙা

বিরাট ও রোহিতের পক্ষেও সম্ভব নয় শেবাগের এই রেকর্ড ভাঙা

সবার খবর, ওয়েব ডেস্ক: সেঞ্চুরির কাছাকাছি আসলে বিশ্বের অনেক ব্যাটসম্যানই ধীরগতিতে ব্যাট করে থাকেন কিন্তু এই ব্যাটসম্যান সম্পূর্ণ আলাদা তিনি শতরানের কাছাকাছি আসলে দর্শকদের জন্য উপহার স্বরূপ চার ছক্কা মারতে থাকেন।
সেঞ্চুরি করতে গিয়ে অনেকবার তাকে আউট হতে হয় নব্বইয়ের ঘরে। কিন্তু তাঁর এই ব্যাটিং বিপক্ষকে কোণঠাসা করে দেওয়ার জন্য যথেষ্ট। পাকিস্তানের বিরুদ্ধে তিনি টেস্টে ৩০৯ রানের ইনিংস খেলেন। ৩০০ রান পূর্ণ করেন ছক্কা হাঁকিয়ে।
রোহিত শর্মা
বীরেন্দ্র শেবাগের কিছু কিছু রেকর্ড সত্যিই অবাক করার মত। তিনি টেস্টে মোট ২৩ টি সেঞ্চুরি করেন। যার মধ্যে সাতটি সেঞ্চুরি ১০০ চাইতেও কম বলে পূর্ণ করেন। অর্থাৎ স্ট্রাইক রেট একশোর উপরে ছিল। ৫ টি ডাবল সেঞ্চুরি যার মধ্যে তিনটি ডাবল সেঞ্চুরি ২০০ কম বলে করেছিলেন। বিশ্বে এমন নিদর্শন খুব কম ক্রিকেটারই রেখে গেছেন। ভবিষ্যতেও এমন ক্রিকেটার পৃথিবীতে আসবে কিনা সন্দেহ। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে ক্রিকেটে 219 রানের একটি ইনিংস খেলেছিলেন।
শেওয়াগ
তাহলে নিশ্চয় বুঝতে পারছেন ওয়ানডে এবং টেস্ট ক্রিকেট মিলিয়ে এমন সব বিচিত্র ধরনের সেঞ্চুরি খুব কম ক্রিকেটারের আছে। আবার তিনিই একমাত্র ব্যাটসম্যান যিনি ওয়ানডেতে ২০০ ও টেস্টে ৩০০ রান করেন এক ইনিংসে।
এই রেকর্ড কি ছোঁয়া সম্ভব রোহিত বা বিরাটের পক্ষে?
আরও পড়ুন: রোহিত শর্মাকে টেস্ট দলে না রাখাই ক্ষোভ উগরে দিলেন সৌরভ গাঙ্গুলী

Check Also

রবি

বিরাট কোহলিদের হারের কারণে ছাটাই হতে পারেন শচীন, সৌরভ, লক্ষণ

সবার খবর, স্পোর্টস ডেস্ক: আইসিসি ক্রিকেট বিশ্বকাপের সেমিফাইনালে পরাজিত হওয়ার পরে দলের কোচিং স্টাফদের নিয়ে …