Home / জাতীয় / মোদির উপহার: প্রতিটি গ্যাস সিলিন্ডারের দাম কমলো ১০০ টাকা

মোদির উপহার: প্রতিটি গ্যাস সিলিন্ডারের দাম কমলো ১০০ টাকা

সবার খবর, ওয়েব ডেস্ক: দ্বিতীয় বিজেপি সরকার ক্ষমতায় আসার পর প্রথমবার বার পূর্ণ বাজেট পেশ হতে আর মাত্র ৫ দিন বাকি। ঠিক তার আগেই দেশের মানুষকে বড়ো ধরনের উপহার দিল বিজেপি সরকার। ভর্তুকিহীন এলপিজি গ্যাস সিলিন্ডার পিছু অনেক টাকাই দাম কমিয়ে দেওয়া হলো। প্রায় ১০০ টাকা করে দাম কমলো ভর্তুকিহীন গ্যাস সিলিন্ডারের। পাঁচ মাস পর দাম কমলো ডোমেস্টিক গ্যাস সিলিন্ডারের। IOCL-এর তথ্যমতে দেশের চারটি প্রধান শহরে ভর্তুকিহীন সিলিন্ডার পিছু ১০০ টাকা করে দাম কমানো হয়েছে। তাছাড়াও ভর্তুকিযুক্ত গ্যাস সিলিন্ডার পিছু ৩ টাকা করে দাম কমানো হয়েছে। শেষবার চলতি বছরের ফেব্রুয়ারী মাসে ননসাবসিডি গ্যাস সিলিন্ডার এবং সাবসিডি গ্যাস সিলিন্ডারের দাম কমতে দেখা গিয়েছিল।

দিল্লি, কোলকাতা, মুম্বাই এবং চেন্নাইয়ে প্রতিটি ভর্তুকিহীন গ্যাস সিলিন্ডারের দাম ১০০ টাকা কমানোর পর যথাক্রমে ৬৬৭, ৬৬২.৫০, ৬০৮.৫০ এবং ৬৫২.৫০ টাকা করা হয়েছে। এর আগে কোলকাতায় ভর্তুকিহীন প্রতিটি গ্যাস সিলিন্ডারের দাম ছিল ৭৬২ টাকা।

অপরদিকে প্রতিটি ভর্তুকিযুক্ত গ্যাস সিলিন্ডারের দাম ৩ টাকা কামানোর পর দিল্লি, কোলকাতা, মুম্বাই এবং চেন্নাইয়ে যথাক্রমে ৪৯৪.৩৫, ৪৯৭.৪৭, ৪৯২.০৪, ৪৮২.২৩ টাকা করা হয়েছে।


কিন্তু হঠাৎ করে গ্যাসের দাম অস্বাভাবিকভাবে কমে যাওয়ার কারণ কি? বিশেষজ্ঞরা বলছেন, আন্তর্জাতিক বাজারে তরল এলপিজির দাম কমে যায় এবং সঙ্গে ডলারের দাম কমার ফলেই এমন মূল্য হ্রাস।
আরও পড়ুন: Video: ৩০০০ কোটির বল্লভভাই প্যাটেলের মূর্তির ছাদ ফুটো হয়ে জল পড়ছে অনবরত

Check Also

Writing Essays Can Be Harder Than You Think

When you write the documents, it is often a lot more difficult than you think. …