Breaking News
Home / খেলার খবর / রবি শাস্ত্রী ক্রিকেট ইতিহাসের ব্যায়বহুল কোচ! টাকার অংক জানলে অবাক হবেন

রবি শাস্ত্রী ক্রিকেট ইতিহাসের ব্যায়বহুল কোচ! টাকার অংক জানলে অবাক হবেন

সবার খবর, স্পোর্টস ডেস্ক: ক্রিকেট বিশ্বকাপের সেমিফাইনাল থেকেই বিদায় নিয়েছে বিরাট ও রবি শাস্ত্রীর বাহিনী। কিছু করার নেই আজ টিভির সামনে বসে কিছুটা অফসোসের সঙ্গে দেখতে হবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের ফাইনাল ম্যাচ। তবে একথা অস্বিকার করা যাবে না যে ফাইনাল খেলা এই দুই দল যোগ্যতা দিয়েই সকল বাধা অতিক্রম করেছে। অপরদিকে ভারত হারার পর থেকেই বিভিন্ন সোশ্যাল মিডিয়া এমনকি শচীন, সৌরভ ও শেওয়াগের মতো ক্রিকেটারও প্রশ্ন তুলেছেন টিম ম্যানেজমেন্টের রণকৌশল নিয়ে। বিশেষ করে ধোনিকে চার নম্বর পজিশনে ব্যাট করতে না নামিয়ে বড়ো ভুল করেছে টিম ইন্ডিয়া। টিম ম্যানেজমেন্ট যখন প্রশ্ন বিদ্ধ তখন প্রথম নামটি যার আসছে তিনি হলেন রবি শাস্ত্রী। চলুন আজ যেনে ফেলা যাক বিসিসিআই কত টাকার বিনিময়ে রবি শাস্ত্রীকে কোচের দায়িত্ব সামলাতে দিয়েছিলেন।
বিরাট কোহলি
রবি শাস্ত্রীর বেতনের পরিমান শুনলে আপনার চোখ কপালে উঠতে পারে। ESPNCricinfo একটি রিপোর্ট অনুসারে রবি শাস্ত্রীর পৃথিবীর ইতিহাসে সব চাইতে বেশি বেতনের ক্রিকেট কোচ। পাকিস্তানের কোচ মিকি আর্থারকে পিসিবি প্রায় $২২০,০০০ মার্কিন ডলার বছরে দিয়ে থাকেন। অপরদিকে নিউজিল্যান্ডের ক্রিকেট কোচ মাইক হেসোন $২৫০,০০০ মার্কিন ডলার বেতন পেয়ে থাকেন। ইংল্যান্ডের কোচ ট্রেভর বেলিস পান $৫২০,০০০ মার্কিন ডলার। প্রাক্তন অস্ট্রেলিয়ান কোচ ড্যারেন লেমানের বাৎসরিক বেতন $৫৫০,০০০ মার্কিন ডলার ছিল। ভারতের বিখ্যাত ধারাভাষ্যকার, প্রাক্তন ক্রিকেটার ও বর্তমানে বিরাট কোহলিদের হেড স্যার রবি শাস্ত্রী পৃথিবীর সমস্ত ক্রিকেট কোচদের দুই-তিন গুন বেশি টাকা নিয়ে থাকেন। তাঁকে বিসিসিআই $১.১৭ মিলিয়ান মার্কিন ডলার পে করে। যা ভারতীয় মুদ্রায় ৮ কোটি টাকার উপরে।
রবি শাস্ত্রী
রবি শাস্ত্রী যে পরিমাণে টাকা নিয়ে থাকেন তা অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের টপ প্লেয়ারদের চাইতেও বেশি। শুনলে আরও অবাক হবেন বেতন হিসেবে বিরাট কোহলিকে বিসিসিআই বছরে প্রায় $১ মিলিয়ান মার্কিন ডলার দিয়ে থাকে। যা বর্তমান ক্রিকেট কোচ রবি শাস্ত্রীর চাইতেও কম। এখন দেখার বিষয় রবি শাস্ত্রী সেমিফাইনালে হারার পরেও কি ব্যায়বহুল কোচ হিসেবে থেকে যাবেন ভারতীয় ক্রিকেট দলের?
আরও দেখুন:বিরাট কোহলিদের হারের কারণে ছাটাই হতে পারেন শচীন, সৌরভ, লক্ষণ

Check Also

বিরাট কোহলির পোস্ট ম্যাচ প্রেজেনটেশান

ধোনি, কেদারের মন্থর ব্যাটিং নিয়ে কোহলিকে প্রশ্ন, উত্তর শুনলে অবাক হবেন

সবার খবর, স্পোর্টস ডেস্ক: আইসিসি ওয়ার্ল্ড কাপের ৩৮তম ম্যাচ ইংল্যান্ড ও ভারতের মধ্যে অনুষ্ঠিত হলো। …