Breaking News
Home / খেলার খবর / ক্রিকেটের সর্বশেষ খবর ভারত বনাম বাংলাদেশ ম্যাচ

ক্রিকেটের সর্বশেষ খবর ভারত বনাম বাংলাদেশ ম্যাচ

ক্রিকেটের সর্বশেষ খবর – ভারত বনাম বাংলাদেশ দ্বিতীয় টি-টোয়েন্টি – আবহাওয়া অধিদফতরের মতে, ঘূর্ণিঝড় ‘মহা’ গুজরাটের উপকূলীয় অঞ্চলে ৬ নভেম্বর সন্ধ্যায় বা ৭ নভেম্বর সকালে পৌঁছতে পারে। এ কারণে, ভারী বৃষ্টিপাত বা ঝড়ো বাতাসের পূর্বাভাস রয়েছে সৌরাষ্ট্রে। প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ভারতকে পরাজয়ের মুখোমুখি হতে হয়েছিল। এমন পরিস্থিতিতে দ্বিতীয় ম্যাচটি যদি বৃষ্টির সাথে উপস্থাপন করা হয় তবে ভারতের সিরিজটিতে জয়ের সম্ভাবনা শেষ হয়ে যাবে।

ক্রিকেটের সর্বশেষ খবর

ক্রিকেটের সর্বশেষ খবর

ভারত বনাম বাংলাদেশ ২ য় টি-টোয়েন্টি: ক্রিকেটের স্বল্পতম ফর্ম্যাটে আবারও চাপের মধ্যে থাকা টিম ইন্ডিয়া বাংলাদেশের বিপক্ষে (ভারত বনাম বাংলাদেশ ২ য় টি -২০) দ্বিতীয় টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে জয়ের সাথে সিরিজ সমান করার লক্ষ্যে বৃহস্পতিবার মাঠে নামবে ।দিল্লিতে প্রচণ্ড দূষণ সত্ত্বেও প্রথম ম্যাচটির খেলা হয়েছিল। দ্বিতীয় দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ঘূর্ণিঝড় এর হুমকি রয়েছে।

আবহাওয়া অধিদফতরের অনুমান অনুযায়ী, ঘূর্ণিঝড় ‘মহা’ গুজরাটের উপকূলীয় অঞ্চলে ৬ নভেম্বর সন্ধ্যায় বা ৭ নভেম্বর সকালে পৌঁছতে পারে। এ কারণে, সৌরাষ্ট্র ও দক্ষিণ গুজরাটে ভারী বৃষ্টি বা ঝড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে। রবিবার প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ভারত সাত উইকেটের পরাজয়ের মুখোমুখি হয়েছিল।

আরো পড়ুনঃ রবি শাস্ত্রী ক্রিকেট ইতিহাসের ব্যায়বহুল কোচ!

এমন পরিস্থিতিতে দ্বিতীয় ম্যাচটি যদি বৃষ্টি হয় তাহলে ভারতের সিরিজ জয়ের সম্ভাবনা শেষ হয়ে যাবে। এমনকি তৃতীয় ম্যাচ জয়ের স্বাদ না পেলে ভারতের সিরিজ সমান করতে সক্ষম হবে না।অন্যদিকে, বাংলাদেশের হয়ে এই ম্যাচটি সিরিজ দখলের সুযোগ হবে। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাতটায়।

টি-টোয়েন্টিতে বাংলাদেশ প্রথমবারের মতো ভারতকে পরাজিত করেছে এবং বাংলাদেশের পক্ষে সাকিব আল হাসান ও তামিম ইকবালের মতো গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের অনুপস্থিতি এবং বেতন সংক্রান্ত ইস্যু নিয়ে খেলোয়াড়দের ধর্মঘটের পরে এই জয়টি বাংলাদেশের পক্ষে দুর্দান্ত ফলাফল বিবেচনা করে।

ইন্ডিয়া ক্রিকেট টিম যেভাবে ওয়ানডে ও টেস্ট ক্রিকেটে সাফল্য অর্জন করেছে সেভাবে টি-টোয়েন্টি ম্যাচে সাফল্য অর্জন করতে পারেনি টিম ইন্ডিয়া। এই বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারত পরাজয়ের মুখোমুখি হয়েছিল এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ সমান ছিল। টেস্ট ক্রিকেটে দক্ষিণ আফ্রিকা কে ‘ক্লিন সুইপ’ করেছিল ভারত।

নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি সহ কয়েকজন সিনিয়র খেলোয়াড়ের অনুপস্থিতিতে তরুণ খেলোয়াড়দের এই সিরিজে তাদের দক্ষতা দেখানোর সুযোগ রয়েছে। তবে এই সমস্ত বিষয়গুলি শহরের আবহাওয়ার উপর ঘূর্ণিঝড় ‘মহা’ এর প্রভাবের উপর নির্ভর করবে। এই ঘূর্ণিঝড় ম্যাচের দিন গুজরাটের উপকূলে আঘাত হানবে বলে আশা করা হচ্ছে।

প্রথম ম্যাচে পরাজয়ের পরে অধিনায়ক রোহিত শর্মা স্বীকার করেছিলেন যে ভারতীয় দল প্রত্যাশার মতো পারফর্ম করতে পারে নাই এবং ডিআরএস নিয়ে কিছু ভুল সিদ্ধান্তও এই পরাজয়ের ভূমিকা পালন করেছিল। বৃহস্পতিবার ম্যাচে শিখর ধাওয়ানের ফর্ম ও স্ট্রাইক রেটও উদ্বেগের বিষয়।

ধাওয়ান দিল্লিতে ৪২ বলে ৪১ রান করেছিলেন। প্রাক্তন দুর্দান্ত ব্যাটসম্যান ও ভাষ্যকার সুনীল গাভাস্কার বলেছিলেন যে বাকি দুটি ম্যাচে ধাওয়ান নির্দ্বিধায় ব্যাট না করলে আরও প্রশ্ন উঠবে।এ ছাড়া টেস্ট দলে জায়গা হেরে টি-টোয়েন্টি একাদশে জায়গা নিশ্চিত করার চেষ্টা করা লোকেশ রাহুলের উপর চাপ থাকবে। প্রথম ম্যাচে ব্যর্থ ক্যাপ্টেন রোহিত দ্বিতীয় ম্যাচে আরও ভালো পারফর্ম করার চেষ্টা করবেন।

রবিবার ভারতের তরুণ খেলোয়াড়দের কাছ থেকে উচ্চ আশা ছিল, তবে শ্রেয়াস আইয়ার ছাড়া আর কেউ প্রভাব ফেলতে পারেনি। ঋষভ পান্ত, ক্রুনাল পান্ড্য এবং নবীন অলরাউন্ডার শিবাম দুবেকে(শিবাম দুবে) তাদের যোগ্যতা প্রমাণ করতে হবে এবং কঠিন পরিস্থিতিতে অবদান রাখতে হবে। দেখতে হবে টিম ম্যানেজমেন্ট দুবিকে আর একটি সুযোগ দেয় নাকি উইকেটকিপার ব্যাটসম্যান সঞ্জু স্যামসনকে প্লেয়িং ইলেভেনের অন্তর্ভুক্ত করে। কর্ণাটকের ব্যাটসম্যান মনীশ পান্ডেও সুযোগ পেতে পারেন।

অনভিজ্ঞ বোলিং ভারতীয় দল পরিচালনার জন্যও উদ্বেগের বিষয়। ফাস্ট বোলার খলিল আহমেদ দিল্লিতে চার ওভারে ৩ উইকেটে ২৭ রান দিয়েছিলেন এবং ১৯ তম ওভারে তার প্রতিপক্ষের ব্যাট থেকে টানা চারটি বাউন্ডারি ছিল। দ্বিতীয় টি-টোয়েন্টিতে শারদুল ঠাকুরকে তার প্লেয়িং ইলেভেনের অন্তর্ভুক্ত করা যেতে পারে।

যুজবেন্দ্র চাহাল, ক্রুনাল পান্ড্য এবং ওয়াশিংটন সুন্দরের স্পিন প্রতিপক্ষ দলের রান গতি রোধ করতে হবে এবং উইকেটও নিতে হবে। বাংলাদেশ নয়টি ম্যাচে ভারতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি জয়ের নথিভুক্ত করার পরে সিরিজ জয়ের অভিপ্রায় নিয়ে নামবে বাংলাদেশ ক্রিকেট দল।

প্রথম ম্যাচে দলের বৃহত্তম তারকা মুশফিকুর রহিম। তিনি ১৪৯ রানের লক্ষ্য তাড়া করার পরে অপরাজিত ৬০ রান করেছিলেন।

উভয় দলই এই খেলোয়াড়দের থেকে নির্বাচন করা হবে

ভারত: রোহিত শর্মা (অধিনায়ক), খলিল আহমেদ, যুজবেন্দ্র চাহাল, দীপক চাহার, রাহুল চাহার, শিখর ধাওয়ান, শিবম দুবে, শ্রেয়াস আইয়ার, মনীশ পান্ডে, ক্রুনাল পান্ড্য, ঋষভ পান্ত, লোকেশ রাহুল, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর ও শারদুল ঠাকুর।

বাংলাদেশ: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তাইজুল ইসলাম, মোহাম্মদ মিঠুন, লিন্টন দাস, সৌম্য সরকার, নাঈম শেখ, মুশফিকুর রহিম, আফিফ হুসেন, মোসাদ্দেক হুসেন সেকাত, আমিনুল ইসলাম বিপ্লব, আরাফাত সানী, আবু হায়দার, আল আমিন হুসেন, মুস্তাফিজুর রহমান এবং শফিউল ইসলাম।

Check Also

বিজয় শংকর

চোটের কারনে বিশ্বাকপের বাইরে ভারতীয় অলরাউন্ডার! দলে যোগ দিলেন এক ওপেনার

সবার খবর, স্পোর্টস ডেস্ক: গতকাল থেকে ভারতীয় ক্রিকেট অনুরাগিদের জন্য একের পর এক দুঃসংবাদ। প্রথমে …