২০০০ লাক্সারি গাড়ি নিয়ে ফ্রান্সের উপকূলে ডুবে গেল কার্গো জাহাজ

সবার খবর, ওয়েব ডেস্ক: আটলান্টিক মহাসাগরের ফ্রান্সের উপকূলে একটি বড়ো ধরনের দুর্ঘটনা ঘটে। ২০০০ লাক্সারী গাড়ি নিয়ে এক স্থান থেকে অন্য স্থানে যাচ্ছিল একটি কার্গো জাহাজ। হঠাৎ করেই কার্গো জাহাজটিতে আগুন ধরে যায়। এই দুর্ঘটনায় সমস্ত লাক্সারি গাড়ি পুড়ে ছাই হয়ে যায়। এই লাক্সারি গাড়িগুলি ব্রাজিল নিয়ে যাওয়া হচ্ছিল। গাড়িগুলির মধ্যে Porsche কোম্পানির ৩৭ টি গাড়ি ছিল। যার মধ্যে চারটি গাড়ি 911 GT2 RS মডেলের। যার বাজার মূল্যে ২ কোটি টাকা প্রায়।

‘গ্র্যান্ড আমেরিকা’ নামের এই মালবাহী জাহাজটি ইতালীয় কোম্পানি গ্রিকমাল্ডিয়ার। প্রত্যাক্ষদর্শীদের মতে, প্রথমে জাহাজটিতে আগুন ধরে যায়। সঙ্গে সঙ্গে গাড়িগুলি ধুঁ-ধুঁ করে জ্বলতে থাকে। এরপর সম্পূর্ণ জাহাজটি আটলান্টিক মহাসাগরের জলে ডুবে যায়। জাহাজটিতে গাড়ি ছাড়াও ২৭ জন যাত্রী উপস্থিত ছিলেন। যদিও দুর্ঘটনার সময় সমস্ত যাত্রীদের জীবন বাচাতে সক্ষম হয়।
জাহাজ
ব্রিটিশ নৌবাহিনী ২৭ জন যাত্রীকে জাহাজ থেকে উদ্ধার করে প্রাণে বাঁচান। এই জাহাজ দুর্ঘটনার ফলে লাক্সারি গাড়ি নির্মাতা কম্পানি বড়ো ধরনের ক্ষতির মুখে পড়ে। অপরদিকে জার্মান কম্পানি Porsche তাদের ব্রাজিলে অবস্থিত গ্রাহকদের চিঠি লেখেন। কম্পানি চিঠিতে গ্রাহকদের কাছে ক্ষমা প্রার্থনা করে দুর্ঘটনার কথা উল্লেখ করেন। গ্রাহকদের আস্বস্ত করে কম্পানি বলে, আমরা আপনাদের জন্যে আবার গাড়ি নির্মান করবো কিন্তু আপনাদের পছন্দের গাড়ির জন্যে আরও কিছুটা সময় লাগবে।

একটি রিপোর্ট মোতাবেক, ২০০০ গাড়ি নিয়ে সমুদ্রে যাত্রা করা কার্গো জাহাজটির ওজন ছিল ২৮০০০ টন। এই জাহাজটিতে Audi কম্পানির A3, A5, RS5 ও Q7 মডেলও ছিল। জাহাজটিতে আগুন কিভাবে লাগলো সেই বিষয়ে এখনও কোনো তথ্য সামনে আসেনি। এমনকি কত টাকা ক্ষতি হয়েছে সে বিষয়েও সঠিক কোনো খবর জানায়নি ইতালির জাহাজ কর্তৃপক্ষ। তবে এটা নিশ্চিত এই দুর্ঘটনার ফলে কমপক্ষে কয়েকশো কোটি টাকা আটলান্টিকের জলে চলে যায়।

আরও পড়ুন: প্রথমবারের মত মা ও মেয়ে বিমান ওড়ালেন একসঙ্গে। আরও এক মেয়ে পাইলট!

Check Also

নাজীব তারাকাই

নাজীব তারাকাই মাত্র ২৯ বছর বয়সে না ফেরার দেশে

নাজীব তারাকাই মাত্র ২৯ বছর বয়সে না ফেরার দেশে।সড়ক দূর্ঘটনায় আহত হয়ে এতদিন ধরে কোমায় …