Breaking News
Home / রান্নাবান্নার ঘর / ডিম ভাজতে পারলে আপনিও পারবেন গমের আটার এই রেসিপিটি

ডিম ভাজতে পারলে আপনিও পারবেন গমের আটার এই রেসিপিটি

গমের আটার রেসিপি

রিয়া দত্ত, সবার খবর: ডিম ভাজতে পারলে এই রেসিপিটিও পারবেন। এতই সহজ। বাচ্চাদের স্কুলের টিফিন বাক্সেও খাবারটি দিতে পারেন অথবা প্রতিদিন সকালে একই ধরনের খাবার খেয়ে খেয়ে একটু অস্বস্তি চলে আসলে বানিয়ে ফেলুন এই সুস্বাদু খাবারটি। চলুন চটপট দেখি ফেলি এই অসাধারন রেসিপিটি।
কি কি লাগবে? : ১. ১৫০ গ্রাম গমের আটা । ২.লবন পরিমাণ মত। ৩. ১০০ গ্রাম দই। ৪. ২৫০ এমএল জল। ৫. ১/২ কাপ ধনে পাতা। ৬. ২টি কাঁচা লঙ্কা। ৭. এক চা-চামচ চাট মশলা। ৮. ২টি পেঁয়াজ। ৯. আধ চা-চামচ হলুদ গুঁড়ো
কি ভাবে বানাবেন? : প্রথমে ১৫০ গ্রাম গমের আটা একটি পাত্রে নিন। পরিমাণ মতো লবন দিন। এবার ১০০ গ্রাম দই। দই বাড়িতেই বানাবেন। মনে রাখবেন দই যেন টক না হয়। দই ও লবন আটার সাথে ভালো করে মিশিয়ে নিন। এবার ২৫০ এমএল জল দিয়ে দিন। যেন মিশ্রণটি গাঢ় তরলে রূপান্তরিত হয়। যেন কোনো গোটা না থাকে। এবার পাত্রটিকে কিছু দিয়ে এক ঘন্টা ঢেকে রেখে দিন।
রেসিপি
এক ঘন্টা পর মিশ্রনটিতে ছোটো বাটির এক বাটি ধনে পাতা, দুটি কুচি করে কাটা কাঁচা লঙ্কা, এক টেবিল চা-চামচ চাট মশলা এবং একদম কুচি কুচি করে কাটা দুটি পেঁয়াজ। সব কিছু ঠিক মত দেওয়া হলে, এবার ভালো করে মিশিয়ে নিন। আধা চা-চামচ হলুদ দিতে হবে যাতে রঙটি সুন্দর হয়।
রেসিপি২
এবার চটপট নন-স্টিক কড়াই সামান্য একটু তেল দিয়ে ডিমের মত হালকা তাপে ছেড়ে দিন। বড়ো চামচ দিয়ে চারিদিকে মিশ্রনটি বাড়িয়ে নিন। যখন বুঝতে পারবেন উপরটা হালকা শুকিয়ে আসছে।
resipi3
তখন উপরে একটু তেল চারিদিকে ছড়িয়ে দিন। এবার উল্টে দিন। তারপর একটু তাপটা বাড়িয়ে দিন। লালচে কালার এলে কড়াই থেকে নামিয়ে নিন। পরিবেশনের সময় মাঝখান থেকে কেটে রোল বানিয়ে নিন। ডিম ভাজার চাইতেও সহজ এই রেসিপিটি বাড়িতে চটপট বানিয়ে খান যখন তখন।
resipi4
আরও পড়ুন: মহিলা ধূমপায়ীর সংখ্যায় বিশ্বে ভারত দ্বিতীয় !

Check Also

এঁচোড় চিংড়ি রেসিপি

বাঙালির প্রিয় এঁচোড় চিংড়ি রেসিপি বানিয়ে নিন

সবার খবর, রান্নাবান্না: এঁচোড় চিংড়ি রেসিপি । চিংড়ির সঙ্গে খাদ্য রসিকদের সম্পর্ক ভালোবাসার, আবেগের। কারণ …