Breaking News
Home / বিজ্ঞান ও প্রযুক্তি / iPhone লক হয়ে গেল বাচ্চার ভুলে ৪৭ বছরের জন্য!

iPhone লক হয়ে গেল বাচ্চার ভুলে ৪৭ বছরের জন্য!

সবার খবর, টেক ডেস্ক: বাচ্চার হাতে iPhone দিতে হয় না, একথা নিশ্চয় শুনেছেন। এই খবরটি পড়ার পর কেউ আর বাচ্চার হাতে iPhone দিবে না এটা হলফ করে বলতে পারি।
চিনের দু-বছরের বাচ্চা এতো বার ভুল পাসওয়ার্ড দিয়েছে যে ওই চাইনা মহিলার মোবাইল ৪৭ বছরের জন্য সম্পূর্ণ ভাবে লক হয়ে গেছে। বার বার ভুল পাসওয়ার্ড দেওয়ার ফলে ২৫০ লক্ষ মিনিট iPhone টি লক হয়ে যায়, যা ৪৭ বছরের সমান।
চাইনা সংবাদ মাধ্যমের মতে এই ঘটনা সাংঘাই শহরের, যেখানে ২ বছরের একটি বাচ্চা খেলতে খেলতে ৪৭ বছরের জন্য iPhone লক করে দিয়েছে। উল্লেখ্য যতবার ভুল পাসওয়ার্ড দেওয়া যাবে iPhone-এ তত বার নির্ধারিত সময়ের জন্য লক হয়ে যাবে।
এই ঘটনা অ্যাপেল স্টোরের এক টেকনিশিয়ানের কাছে পৌছায়। তিনি বলেন, iPhone সাতচল্লিশ বছরের জন্য লক থাকবে যদি না রিসেট করা হয়। আর মোবাইল রিসেট করলে ফোনে স্টোর সম্পূর্ণ ডাটা ডিলিট হয়ে যাবে। তিনি আরও বলেন, এভাবে iPhone সর্বোচ্চ ৮০ বছরের জন্য লক হতে পারে।
iPhone লক
এই ঘটনাটি জানুয়ারি মাসে ঘটে যখন ভদ্র মহিলা তার বাচ্চার হাতে ভিডিও দেখার জন্য মোবাইল দিয়ে যান। তিনি জানান, আমি দু-মাস অপেক্ষা করেছি কিন্তু ফোন আনলক হয়নি।
iPhone-এ ছয় বার ভুল পাসওয়ার্ড দিলে আইওএস ডিজেব্‌ল হয়ে যেতে পারে। আর যদি ১০ বারের বেশি ভুল পাসওয়ার্ড দেওয়া হয় তবে ডাটা ডিলিট হয়ে যেতে পারে। অ্যাপেলের এক কর্মমর্তা জানান, iPhone কে সব সময় সিকিওর রাখার জন্য এমন ফিচারর্স সংযুক্ত করা হয়েছে।
আরও পড়ুন: iPhone 8 এর বদলে চলে এলো এমন এক জিনিস, জানলে অবাক হবেন আপনি!

Check Also

পৃথিবীর সব চাইতে ছোটো ফোন

পৃথিবীর সব চাইতে ছোট ফোন লঞ্চ হলো ভারতে

সবার খবর, টেক ডেস্ক: বর্তমান সময়ে প্রত্যেকটি মোবাইল কোম্পানি একে অপরের সাথে কঠিন প্রতিদ্বন্দ্বীতায় মেতেছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *