Breaking News
Home / খেলার খবর / শাকিব আল হাসানের একটি কথাতেই এই সাফল্য। ঠিক কি বলেছিলেন তিনি বাকিদের?

শাকিব আল হাসানের একটি কথাতেই এই সাফল্য। ঠিক কি বলেছিলেন তিনি বাকিদের?

খেলার খবর: বাংলাদেশের জন্য ওয়েস্ট ইন্ডিজ সফরের শুরুর দিকটা খুব একটা সুখকর হয়নি। প্রথম টেস্টে ৪৩ রানে অলআউট হয়ে গেছিল টাইগাররা। কিন্তু রঙিন জার্সিতে একের পর এক সাফল্য নিয়ে এসেছেন আবার তারাই।
শাকিব আল হাসানকে ম্যান অফ দ্য সিরিজের পুরস্কারে পুরস্কৃত করা হয়। তিনি বলেন, প্রথম টেস্ট হারার পর অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছে ছেলেরা। প্রতক্যের ভেতর বিশ্বাস ছিল আমরা ফিরে আসতে পারবো। দলের প্লেয়াররা নিজের সামর্থ্য অনুযায়ী একশ শতাংশ উজাড় করে দিয়েছে মাঠে। আমাদের টি-২০ রেকর্ড খুব একটা ভালো নয় কিন্তু এই জয়ের ফলে অনেক বেশি আত্মবিশ্বাস পাবো। আমি বলেছিলাম ছেলেদের মাঠে কঠোর পরিশ্রম করো আর কিছুর দরকার নেই। আমরা ২০১৫ থেকে ওয়ানডে ভালো খেলছি সুতরাং জানি কিভাবে টাইট ম্যাচ জিততে হয়। এখন আমাদেরকে বেশি করে টেস্ট ক্রিকেটে ফোকাস করতে হবে, তাছাড়াও দেশের বাইরে আরও বেশি ভালো পারফরম্যান্স দেখাতে হবে। এখানে খেলতে এসে আমাদের খুব ভালো লাগছে বাংলাদেশি দর্শকদের সমর্থন দেখে। তারাও আমাদের দলের ১২তম সদস্যের মতো কাজ করেছে।
বাংলাদেশ ক্রিকেট দল
তাছাড়া লিটন দাস এই ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করেন। তিনি ৩২ বলে ৬১ রানের একটি ঝোড়ো ইনিংস উপহার দেন। বাংলাদেশ টসে জিতে প্রথমে ব্যাট করতে নামেন। প্রথমেই ওয়েস্ট ইন্ডিজ বোলাররা তামিম এবং লিটন দাসের ব্যাটিং তান্ডবের সামনে পড়ে দিশেহারা হয়ে যায়। তামিম ইকবাল ২১ রান করে যখন আউট হন তখন বাংলাদেশের রান ৪.৪ ওভারে ৬১। এই ম্যাচে শাকিব ২৪, মাহমুদুল্লাহ ৩২ এবং আরিফুল হক ১৮ রান করেন। ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে বাংলাদেশ করেন ১৮৪।

ওয়েস্ট ইন্ডিজ ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেননি মাত্র ২৬ রানের মাথাতে প্রথম উইকেটের পতন ঘটে। ওয়েস্ট ইন্ডিজ ১৭.১ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৩৫ রান সংগ্রহ করে। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে আন্দ্রা রাসেল সর্বোচ্চ ৪৭ রান করেন। ফলে ডাক ওয়ার্থ লুইস পদ্ধতিতে বাংলাদেশ ১৯ রানে ম্যাচ জিতে নেই।

এই ম্যাচে ম্যান অফ দ্যা ম্যাচের পুরস্কার পান লিটন দাস।
আরও পড়ুন: দ্বিতীয় টেস্টে কি বড়সড় রদবদল হতে চলেছে? কে কে আসতে পারেন দলে দেখে নিন

Check Also

শেওয়াগ বললেন দলে একে না নিলে ৫-০ তে হারতে হবে ভারতকে

খেলার খবর: ভারত ও ইংল্যান্ডের মধ্যে পাঁচ টেস্ট ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্ট লর্ডসের মাঠে খেলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *