Breaking News
Home / খেলার খবর / রুট, কোহলি ও স্মিথ প্রায় সমান ম্যাচ খেললেও এদের মধ্যে টেস্টের সেরা ব্যাটসম্যান কে?

রুট, কোহলি ও স্মিথ প্রায় সমান ম্যাচ খেললেও এদের মধ্যে টেস্টের সেরা ব্যাটসম্যান কে?

খেলার খবর: ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি সম্প্রতি ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে শতরান এবং দ্বিতীয় ইনিংসে ৫১ রানের একটি দুরন্ত ইনিংস খেলেছেন। এই সব সত্ত্বেও, ভারতীয় দলকে পরাজয়ের স্বাদ নিতে হয়েছিল। ভারতীয় দলের পরাজয়ের কারণ স্পষ্ট। ব্যাটিং অর্ডারে বিরাট কোহলি ছাড়া আর কোনো ব্যাটসম্যান স্কোরবোর্ডে উল্লেখযোগ্য অবদান রাখতে পারেনি। ইংল্যান্ডের অধিনায়ক জো রুটও প্রথম ইনিংসে ৮০ রানের একটি চমৎকার ইনিংস খেলেন।

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি, ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক জো রুট ও বল টেম্পারিং মামলায় এক বছরের জন্য নির্বাসিত অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ এরা তিন জনেই প্রায় সমান টেস্ট ম্যাচ খেলেছেন। তাহলে আজ দেখা যাক টেস্টের সেরা ব্যাটসম্যান কে?
বিরাট কোহলি
বিরাট কোহলির টেস্ট পরিসংখ্যান: সম্প্রতি র্যায়ঙ্কিংয়ে বিরাট কোহলি স্টিভ স্মিথকে পিছনে ফেলে ১ নম্বর জায়গাটি দখল করছেন। কোহলি এখন পর্যন্ত ৬৭ ম্যাচের ১১৪ ইনিংসে ৫৭৫৪ রান করেছেন। তার ব্যাটিং গড় ৫৪.৪৮ ও স্ট্রাইক রেট ৫৮.৪৮। বিরাট ২২ টি সেঞ্চুরি, ৬ টি ডাবল সেঞ্চুরি এবং ১৭ টি হাফ-সেঞ্চুরি করেন এই রান করতে গিয়ে। টেস্টের এক ইনিংসে বিরাটের সর্বোচ্চ স্কোর ২৪৩।
জো রুটের শতরান
জো রুটের টেস্ট পরিসংখ্যান: ইংল্যান্ডের অধিনায়ক জো রুট বর্তমানে আইসিসি র্যা ঙ্কিংয়ে তৃতীয় স্থানে আছেন। তিনি ৭০ ম্যাচের ১২৮ ইনিংসে ৫১.৭৪ গড়ে ৫৫.২৫ স্ট্রাইক রেটে ৬০৫৪ রান করেন। তিনি ১৩ টি সেঞ্চুরি, ২ টি ডাবল সেঞ্চুরি, ৪১ টি হাফ-সেঞ্চুরি করেছেন। তার সর্বোচ্চ স্কোর ২৫৪।
স্মিথ
স্টিভ স্মিথের টেস্ট পরিসংখ্যান: বল টেম্পারিংয়ে দোষি সাবস্ত্য হয়ে এক বছরের জন্য নির্বাসিত আছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন আধিনায়ক স্টিভ স্মিথ। স্মিথ ৬৪ টেস্টের ১১৭ ইনিংসে ৬১.৩৮ গড়ে গড়ে ৬১৯৯ রান করেছেন। তার স্ট্রাইক রেট ৫৫.৪৯। স্মিথ এখন পর্যন্ত ২৩ টি সেঞ্চুরি, ২৪ টি হাফ-সেঞ্চুরি ও ২ টি ডাবল সেঞ্চুরি করেছেন। টেস্টে তার সর্বোচ্চ স্কোর ২৩৯।
এবার আপনারাই বিচার করুন টেস্টের সেরা ব্যাটসম্যান কে?
Read More: ২০১৯ বিশ্বকাপে বিরাট চোট পেলে কে অধিনায়কত্ব করতে পারে?

Check Also

রবি

বিরাট কোহলিদের হারের কারণে ছাটাই হতে পারেন শচীন, সৌরভ, লক্ষণ

সবার খবর, স্পোর্টস ডেস্ক: আইসিসি ক্রিকেট বিশ্বকাপের সেমিফাইনালে পরাজিত হওয়ার পরে দলের কোচিং স্টাফদের নিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *