Breaking News
Home / খেলার খবর / এই পাঁচ ব্যাটসম্যান সেঞ্চুরি করলে ম্যাচ হারেনি ভারত: এক নম্বরে আছেন বাঙালিদের প্রিয় ক্রিকেটার

এই পাঁচ ব্যাটসম্যান সেঞ্চুরি করলে ম্যাচ হারেনি ভারত: এক নম্বরে আছেন বাঙালিদের প্রিয় ক্রিকেটার

সবার খবর, স্পোর্টস ডেস্ক: ভারতীয় ক্রিকেট দলকে সারা বিশ্ব ব্যাটিং-এর জন্যই সমীহ করে থাকে। ভারত ক্রিকেট ইতিহাসের অনেক মহান ব্যাটসম্যান কে উপহার দিয়েছে। অনেক রেকর্ডও তৈরি হয়েছে। ভারতের তেমন পাঁচ ক্রিকেটার সম্পর্কে আমরা জানতে চলেছি যারা টেস্ট ক্রিকেটে সেঞ্চুরি করলে কোনদিন ম্যাচ হারেনি দল।
ধোনি
5. আমাদের তালিকায় 1 নম্বরে আছেন ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনী মোট ছয়টি টেস্ট সেঞ্চুরি করেন। যার মধ্যে চারটি টেস্ট ম্যাচ ভারত জয় পায়। অবশিষ্ট দুটি ম্যাচ ড্র হয়।
গৌতম গাম্ভির
4. এই তালিকার চতুর্থ নাম্বার স্থানে আছেন গৌতম গম্ভীর। গৌতম গম্ভীর নয়টি টেস্টে সেঞ্চুরি করেন। চারটি ম্যাচে ভারত জয় পায় এবং পাঁচটি ম্যাচ ড্র হয়।
অজিঙ্কা রাহানে
3. টেস্ট ক্রিকেটে অজিঙ্কা রাহানের সেঞ্চুরিও ভারতের জন্য সৌভাগ্য বয়ে আনে। অজিঙ্কা রাহানে মোট নয়টি সেঞ্চুরি করেন। যার মধ্যে 3 টি ড্র এবং ছটি ম্যা চে জয় তুলে নিতে সক্ষম হয় ভারতীয় ক্রিকেট দল।
গুন্ডাপ্পা বিশ্বনাথ
2. চতুর্থ নাম্বার স্থানে আছে গুন্ডাপ্পা বিশ্বনাথ। গুন্ডাপ্পা বিশ্বনাথ 1969 সালে প্রথম টেস্ট ম্যাচে সেঞ্চুরি করেন। কেরিয়ারের 91 টি ম্যাচ খেলে 14 টি সেঞ্চুরি করেন এই মহান ব্যাটসম্যান। যার মধ্যে 12 টি জয় ও দুটি ম্যাচ ড্র হয়।
সৌর‍ভ গাঙ্গুলি
1. এক নম্বর স্থানে আছেন বাংলার প্রিয় ও ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। দাদা নামে পরিচিত সৌরভ গাঙ্গুলী 113 টেস্ট ম্যাচে 16 টি সেঞ্চুরি করেন। দাদার সেঞ্চুরির সুবাদে ভারতীয় দল কোন ম্যাচে হারের মুখোমুখি হয়নি। 12 টি ম্যাচ ড্র হয় ও চারটি ম্যাচে জয় ভারতীয় দল।
আরও পড়ুন: বাংলাদেশ ও ভারত এশিয়া কাপের ফাইনালে। সরফরাজ বিরক্তি প্রকাশ করে যা বললেন

Check Also

এস শ্রীশান্ত

কেনো শচিনের নাম নিয়েই কাঁদতে শুরু করলেন এস শ্রীশান্ত?

সবার খবর, ওয়েব ডেস্ক: ভারতীয় দলের একসময়ের নিয়মিত সদস্য ছিলেন এস শ্রীশান্ত। একটি টিভি রিয়্যালিটি …