Home / জাতীয় / ইটালির মডেলিং দুনিয়া ছেড়ে সেনাবাহিনীতে এই মহিলা

ইটালির মডেলিং দুনিয়া ছেড়ে সেনাবাহিনীতে এই মহিলা

সবার খবর, ওয়েব ডেস্ক: যদি আপনি ভেবে থাকেন ‘বিউটি কন্টেস্ট’ জেতার পর মেয়েরা মডেলিং এবং অভিনয়কেই কেরিয়ার হিসেবে বেছে নেয়, তবে আপনাকে অবশ্যই জানতে হবে লেফট্যানেন্ট গরিমা যাদবের ব্যাপারে। গরিমা দিল্লি বিশ্ববিদ্যালয়ের সেন্ট স্টিফেন কলেজ থেকে গ্র্যাজুয়েট হন। হরিয়াণার রেওয়াড়ির গরিমা ‘ইন্ডিয়ান মিস চার্মিং ফেস-২০১৭’ খেতাব জেতেন। মুম্বাইয়ে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় উপস্থিত বিভিন্ন রাজ্য থেকে আগত প্রায় ২০ জনকে হারিয়ে এই খেতাব জেতেন গরিমা যাদব।

‘‘ইন্ডিয়া মিস চার্মিং ফেস’ জেতার পর তিনি মডেলিং বা অভিনয়কে পেশা হিসেবে নেননি। তিনি দেশের সেবা করার যে স্বপ্ন দেখতেন চোখে তা বাস্তবায়িত করার জন্যে কঠোর পরিশ্রম শুরু করেন। তিনি প্রথম বারের মতো সিডিএস (কম্বাইন্ড ডিফেন্স সার্ভিস) পরীক্ষায় উত্তির্ণ হয়ে চেন্নাইয়ের ওটিএ (অফিসার ট্রেনিং অ্যাকাডেমি)-তে যায়গা পাকা করে ফেলেন।
গরিমা যাদব
ভারতীয় সেনাতে অফিসার হওয়ার আগে ‘বিউটি কন্টেস্ট’-এর আন্তর্জাতিক স্তর থেকেও গরিমা যাদবের নাম নির্বাচিত করা হয়। এই প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ইটালিতে। কিন্তু ওটিএ পরীক্ষাতে সফল হওয়ার পর তিনি দেশের সেবা করাকেই প্রধান কাজ হিসেবে বেছে নেন।
গরিমা বলেন, যারা খেলাধুলাতে ভালো এবং শারীরিক দিক দিয়ে শক্তিশালি তারাই কেবলমাত্র সেনাবাহিনীতে যোগ দিতে পারে এটি সম্পূর্ণ ভুল ধারনা। আপনার স্বপ্ন পূরণের অন্তরায় আপনার ভেতরেই বিদ্যমান। আপনাকে জানতে হবে আপনার দূর্বল দিকগুলি সম্পর্কে এবং সেই মত কাজ করতে হবে।
আরও পড়ুন: বাচ্চাটির মর্মান্তিক কাহিনী আপনার চোখে জল এনে দেবে

Check Also

Writing Essays Can Be Harder Than You Think

When you write the documents, it is often a lot more difficult than you think. …