Breaking News
Home / আন্তর্জাতিক / মসজিদে হামলার পরেই নিউজিল্যান্ডের মহিলাদের ভেতর হিজাব পরার হিড়িক

মসজিদে হামলার পরেই নিউজিল্যান্ডের মহিলাদের ভেতর হিজাব পরার হিড়িক

সবার খবর, ওয়েব ডেস্ক: গত সপ্তাহে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে সন্ত্রাসী হামলায় ৫০ জন মানুষ মারা যান। এই হামলার পর থেকে নিউজিল্যান্ডে বসবাসকারী মুসলিমরা উদ্বিগ্ন অবস্থায় দিন যাপন করছেন। মুসলিমদের ভেতর থেকে এই ভয় দূর করার জন্য নিউজিল্যান্ডের মহিলারা একটি সুন্দর পদক্ষেপ নিয়েছেন। যার নাম #headscarfforharmony। এই ক্যাম্পেইনের মাধ্যমে নিউজিল্যান্ডের মহিলারা মুসলিম সম্প্রদায়ের প্রতি নিজেদের সমর্থন ব্যক্ত করেছেন। তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের মাথা ঢেকে হ্যাশট্যাগ হেড স্কার্ফ ফর হারমোনি শেয়ার করছেন।
হেড স্কার্ফ ফর হারমোনি
একটি রিপোর্ট মোতাবেক এই ক্যাম্পেইনটি শুরু করেন অকল্যান্ডের এক ডাক্তার। যার নাম থায়া আসমান। নিউজিল্যান্ডের মুসলিম মহিলারা এই সন্ত্রাসী হামলার পর মনে করেন যে, তারা মাথা ঢেকে রাস্তায় বেরোলেই সন্ত্রাসীর নিশানায় চলে আসবেন, তাই মুসলিম সম্প্রদায়ের মহিলাদের মনের ভেতর থেকে ভয় দূর করার জন্যেই এই পদক্ষেপ।
জেসিন্ডা আর্ডেন
থায়া একটি ইন্টারভিউতে জানান, ‘আমি এই কথা বলতে চাই যে, আমরা আপনাদের সাথে আছি। আমরা চাই আপনারা আপনাদের পোশাক পরেই রাস্তায় বের হন। আপনাদেরকে আমরা সম্মান করি। নিউজিল্যান্ডবাসী আপনাদের ভালোবাসে। আমি ক্ষমা চেয়ে নিচ্ছি যে, আমি ঠিকমত আপনাদের মতো মাথায় হিজাব পরতে পারিনি।কিন্তু আমি এটা করে বলতে চাই যে মুসলিম মহিলাদের প্রতি আমাদের অফুরন্ত ভালোবাসা আছে আপনাদের জন্যে। আমরা সব সময় একজোট হয়ে বসবাস করতে চাই’। কিছু দিন আগে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডেনকেও দেখা যায় মাথা ঢেকে রাস্তায় বের হতে।
Read More: বিজেপির জুতো পেটাপেটি! ইন্টারনেটে মজা করে সকলে বলছে,’মেরা বুট সাবসে মজবুত’

Check Also

কাতার রোজ মিউজিয়াম

কাতারের মরুভূমিতে তৈরি হলো গোলাপ আকৃতির চোখ ধাঁধানো যাদুঘর

সবার খবর, ওয়েব ডেস্ক: মরুভূমিতে গোলাপ ফোটানো যায় তা কাতারকে দেখে শিখতে হবে সকলকে। ঠিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *