Breaking News
Home / বিবিধ / দই চিকেন বানাবেন কিভাবে জেনে নিন

দই চিকেন বানাবেন কিভাবে জেনে নিন

রিয়া দত্ত: দই চিকেন এক সঙ্গে ঘাবড়ে যাবেন না। যারা শুধু চিকেন রান্না করেন তাদের কাছে এই অতি সাধারণ রেসিপি এটি। অল্প সময়েই বানিয়ে ফেলা যায় খুব সু-স্বাদু রেসিপিটি। চলুন আমার সঙ্গে আপনার রান্নাঘরে।

কি কি লাগবে দই চিকেন বানাতে: মুরগির মাংস ১ কিলোগ্রাম, পেয়াজ ৩৫০ গ্রাম, আদার পেস্ট ২৫ গ্রাম, লবঙ্গ গুড়ো ১/২ চা চামচ, দারুচিনি ১/২ চা চামচ, টমেটো বড়ো ৩টি, সরষের তেল ২০০ গ্রাম, ছোটো এলাচ গুড়ো এক চা চামচ, নুন ও চিনি স্বাদ মতো, মটরশুটি ২৫০ গ্রাম, কাঁচা লঙ্কা স্বাদ মতো, টক দই ২০০ গ্রাম ।
দই রেসিপি
কি ভাবে বানাবেন: মুরগির মাংসগুলিকে সুন্দর করে মাঝারি আকারে পিস করুন। পরিস্কার জলে ভালো করে ধুয়ে একটি পাত্রে রাখুন। পাত্রে মাংসগুলিতে দই দিয়ে ভালো করে ম্যারিনেট করে নিন। তারপরে একঘন্টা ঢাকা দিয়ে রেখে দিন।
চিকেন দই
একঘন্টা পরে একটি কড়াইতে তেল নিয়ে নিন। তেল গরম হলে কুঁচো পেয়াজগুলি হালকা করে ভাজা হলে কাঁচা লঙ্কা, ধনেপাতা, টমেটো, লবঙ্গ, ছোটো এলাচ গুঁড়ো, মটরশুটি, নুন, দারুচিনি গুঁড়ো দিয়ে নাড়তে থাকুন। একটু কষা হলে দই ও মাংস পাত্র থেকে কড়াইতে ঢেলে দিন। ১৫ থেকে ২০ মিনিট মাংসগুলিকে ঢাকনা দিয়ে ঢেকে রেখে দিন। সমস্ত মশলা মাংসের গায়ে লেগে গেলে এবার নামিয়ে নিন। তৈরি হয়ে গেছে আপনার দই চিকেন।

আরও পড়ুন: হেলেঞ্চা শাকের পাকোড়া খান মজা করে

Check Also

নেতাজি ও হিটলার

একজন রিয়েল হিরো নেতাজি সুভাষচন্দ্র বসু: যাঁর সামনে হিটলারও মাথা নত করেছিলেন

সবার খবর, নিজেস্ব ডেস্ক: ফ্রান্সে যেমন নেপোলিয়ন বোনাবার্ট, ইতালির মুসোলিনি এবং তুরস্কের মুস্তফা কামালপাশা ঐতিহাসিক …